Connect with us

খেলা

অলিম্পিক : অল্পের জন্য সোনা হাতছাড়া, রুপোতেই থামলেন রবিকুমার

Published

on

আগরতলা, ৫ আগস্ট : সোনার পদকের লড়াইয়ে রাশিয়ার কুস্তিগীরের বিরুদ্ধে ৭-৪ হেরে গেলেন ভারতীয় কুস্তিগির। প্রথম তিন মিনিটে পিছিয়ে ছিলেন ২-৪ ব্যবধানে। রাশিয়ান কুস্তিগীর আক্রমণ এবং ডিফেন্স দুটোতেই এগিয়েছিলেন। রবির পক্ষে লড়াইটা সহজ হবে না এটা জানা ছিল। ফাইনালে তার প্রতিপক্ষ রাশিয়ান কুস্তিগীর জাউর উগুয়েভ মুখোমুখি লড়াইয়ে এগিয়েছিলেন। ২০১৯-এর বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপে রবিকে তিনি হারিয়েছিলেন ৬-৪ ব্যবধানে।

টোকিওতে রবিকুমার আমেরিকা, উজবেকিস্তান এবং ইরানের কুস্তিগীরদের বিরুদ্ধে সহজভাবে জয়ী হন। তাই ফাইনালে তিনি ফেভারিট ছিলেন তাতে সন্দেহ নেই। কিন্তু রবি ঠান্ডা মাথার লড়াকু কুস্তিগীর। বেশি কথা বলতে পছন্দ করেন না। রুশ কুস্তিগীরের খেলার ধরণ যে তাঁর একেবারে অজানা ছিল এমন নয়। তাই রবি জিতলে সেটাই হত মিরাক্কেল।

গ্রামের ছেলের লড়াই দেখার জন্য টিভির সামনে হামলে পড়েছিল হরিয়ানার অখ্যাত গোটা নাহরি গ্রাম। আজ ভারতবর্ষের বুকে রবি দাহিয়ার কল্যানে এই গ্রাম বিখ্যাত হয়ে গিয়েছে। প্রথমবার অলিম্পিকে নেমেই রুপো নিশ্চিত করেছেন এই গ্রামের ছেলে। রবির বাবা রাকেশ দাহিয়া জানিয়েছেন ছেলের জয় মানে দেশের জয়। দেশের জয় মানে গ্রামের জয়।

কিন্তু বাবার আশা ছিলো ছেলে যখন ফাইনালে উঠেছে, তখন দেশের জন্য স্বর্ণপদক নিয়েই ফিরবে। কিন্তু রবির সামনে ছিলো দু-বারের বিশ্বচ্যাম্পিয়ন রাশিয়ার জাভুর উগেভ। অর্থাৎ অভিজ্ঞতাই এগিয়ে রইলো। স্বর্ণপদক নিয়ে ফিরলেন রাশিয়ান কুস্তিগীর। রবির স্বপ্ন শেষ হল রুপোতে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা

আজ শুরু আইপিএলের দ্বিতীয় পর্ব, ব্লকবাস্টার চেন্নাই-মুম্বই ম্যাচ, প্রবেশে নিষেধাজ্ঞা অনুর্দ্ধ ১৬-র

Published

on

By

শারজা, ১৯ সেপ্টেম্বর : আজ রবিবার শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্ব। ধোনির সিএসকে আইপিএলের দ্বিতীয় পর্বের শুরুর ম্যাচেই মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শুরু হচ্ছে ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যে ৭টায়। তবে করোনা কারণে আইপিএলের দ্বিতীয় পর্বের ম্যাচগুলোতে স্টেডিয়ামে অনুর্দ্ধ ১৬-দের প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা করা হয়েছে।

আইপিএলের প্রথম পর্বে চেন্নাই দারুন ফর্মে ছিল। সেই ফর্মই ধোনিরা আমিরশাহিতেও ধরে রাখতে মরিয়া। সাত ম্যাচে পাঁচ জয় নিয়ে সিএসকে আপাতত পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে। লিগ তালিকায় শীর্ষে দিল্লি ক্যাপিটালস।

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্স ভারতীয় পর্বে সেভাবে ধারাবাহিকতা দেখাতে পারেনি। সাত ম্যাচের তিনটিতেই হেরে বসেছেন রোহিত শর্মারা। শেষবার যখন মুম্বই চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল, সেই সময় রোহিত শর্মারা চার উইকেটে হারিয়ে দেয় সিএসকেকে।

সিএসকে সম্ভাব্য একাদশ:

রুতুরাজ গায়কোয়াড, রবিন উথাপ্পা, মঈন আলি, সুরেশ রায়না, আম্বাতি রায়ডু, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা, জস হ্যাজেলউড, শার্দূল ঠাকুর, লুঙ্গি এনগিডি, দীপক চাহার

মুম্বই ইন্ডিয়ান্স সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ঈশান কিষান, কায়রণ পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নাথান কুইল্টার নাইল, রাহুল চাহার, জসপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট

Continue Reading

খেলা

বিশ্বকাপের পরেই অধিনায়কত্ব ছাড়তে পারেন বিরাট

Published

on

By

মুম্বই, ১৩ সেপ্টেম্বর: আসন্ন টি-২০ বিশ্বকাপের পরই সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কের পদ ছেড়ে দিতে পারেন বিরাট কোহলি। সেই জায়গায় রোহিতকে নতুন অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হবে। যদিও বিসিসিআইয়ের পক্ষ থেকে এই ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করা হয়নি। আপাতত ক্রিকেটের তিনটে ফরম্যাটেই ভারতকে নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি।

মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে রোহিত শর্মার ক্যাপ্টেন্সি রেকর্ড অনেকটাই ভালো। ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহীতে মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল খেতাব জয় করার পর থেকে সকলেই এই দাবি সোচ্চার হন যে সীমিত ওভারের অধিনায়কত্ব, ন্যুনতম টি-২০ ক্রিকেটের নেতৃত্ব রোহিত শর্মার হাতে তুলে দেওয়া হোক। তবে টি-২০ বিশ্বকাপের পরেই এই দাবি বাস্তবে রূপায়িত হতে পারে। কারণ কোহলি আপাতত অধিনায়কত্ব ছেড়ে নিজের ব্যাটিংয়ের উপরেই বেশি করে জোর দিতে চাইছেন। বিশেষ সূত্র থেকে জানা গিয়েছে, ‘বিরাট নিজের মুখেই এই ঘোষণা করবেন। তিনি আপাতত নিজের ব্যাটিং নিয়েই বেশি মনসংযোগ করতে চান। সেই জায়গায় ফিরে যেতে চান, যেকারণে গোটা বিশ্ব তাঁকে চেনে।’
৩২ বছর বয়সি কোহলি এখনও পর্যন্ত ৯৫টি একদিনের ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন। তারমধ্যে ৬৫ ম্যাচে জয়লাভ করেছেন এবং ২৭ ম্যাচে পরাস্ত হয়েছেন। জয়ের শতকরা হার ৭০.৪৩। অন্যদিকে ৪৫ টি-২০ ম্যাচে এখনও পর্যন্ত তিনি ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন। তারমধ্যে ২৭ ম্যাচে জয়লাভ করলেও ১৪ বার তিনি হেরে গিয়েছেন।

Continue Reading

খেলা

প্যারা অলিম্পিকে পদক জয়ীদের অভিনন্দন মুখ্যমন্ত্রীর

Published

on

By

আগরতলা, ৩০ আগস্ট : টোকিও প্যারা অলিম্পিকে অসাধারণ পারফরম্যান্স করে জয়ী হওয়া ভারতীয় পদক বিজয়ীদের অভিনন্দন এবং শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

সোমবার সকালে এক টুইট বার্তায় তিনি বলেন, টোকিওতে পদক বিজয়ের যাত্রায় রেকর্ড ভাঙছে ভারত। ব্যক্তিগত জ্যাভলিন থ্রো ইভেন্টে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক জয়ী দেবেন্দ্র ঝাঝারিয়া এবং সুন্দর এস গুরজার-কে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

Continue Reading

Trending